আত্রাইয়ে ১৫ লক্ষ টাকার নিষিদ্ধ চায়নাদুয়ারী রিংজাল জব্দ

প্রকাশিত: জুন ২৪, ২০২৪; সময়: ৮:১২ অপরাহ্ণ |
আত্রাইয়ে ১৫ লক্ষ টাকার নিষিদ্ধ চায়নাদুয়ারী রিংজাল জব্দ

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে এবার অভিযান চালিয়ে প্রায় ১৫লক্ষ টাকার নিষিদ্ধ চায়নাদুয়ারী রিংজাল জব্দ করে আগুনে পুরে ভস্মিভূত করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা থানাপুলিশকে সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করেন। এর আগে গত বৃহস্পতিবার উপজেলার আহসানগঞ্জ হাটে অভিযান চালিয়ে প্রায় ১০লক্ষ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে আগুনে ভস্মিভূত করা হয়।

মৎস্য কর্মকর্তা পলাশ চন্দ্র দেব জানান,উপজেলার বিলসুতি বিলে নিষিদ্ধ চায়নাদুয়ারী রিং জাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ নিধন চলছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে থানাপুলিশকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিল থেকে প্রায় ১৫লক্ষ টাকা মূল্যের সাড়ে চার হাজার মিটার রিংজাল জব্দ করা হয়। এর পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাসের নির্দেশে আগুন দিয়ে পুরে ভস্মিভূত করা হয়েছে।

তবে জালের মালিক কাউকে পাওয়া যায়নি। কর্মকর্তা আরো জানান,নদী-নালা,খাল-বিল ও মুক্ত জলাশয়ের দেশীয় প্রজাতির মাছের বংশ বিস্তার এবং সুরক্ষায় নিষিদ্ধ কারেন্টজাল,চায়না দুয়ারী রিংজাল ধরতে অভিযান চলছে।এই অভিযানের অংশ হিসাবে সোমবার বিল সুতি বিলে এই অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে