বিচার বিভাগ আগের চেয়ে আরো গতিশীল : নওগাঁয় প্রধান বিচারপতি

প্রকাশিত: জুন ২৫, ২০২৪; সময়: ৭:৪২ অপরাহ্ণ |
বিচার বিভাগ আগের চেয়ে আরো গতিশীল : নওগাঁয় প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : ন্যায় বিচার প্রাপ্তি সাংবিধানিক অধিকার। মানুষের সেই অধিকার নিশ্চিত করতে বিচার বিভাগ আগের চেয়ে আরো গতিশীল বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। তিনি আরো বলেন- আদালতে বিচারিক কার্যক্রম সম্প্রসারণ ও সেবা প্রত্যাশীদের জন্য কোর্ট চত্বরে সুযোগ সুবিধা বাড়ানো হচ্ছে।

মঙ্গলবার বিকেলে নওগাঁ জেলা জজ আদালত চত্বরে বিচার প্রার্থীদের নব নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিচার প্রার্থী ও আদালতে আগতদের সুবিধার্থে দেশের প্রতিটি জজ কোর্ট চত্বরে সরকার ন্যায়কুঞ্জ নির্মান করছে। বিশ্রামাগারে মা ও শিশুদের জন্য প্রয়োজনীয় সুবিধা রাখা হয়েছে।

অনুষ্ঠানে বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীর, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের রেজিষ্টার মুন্সি মো: মশিয়ার রহমান, নওগাঁ জেলা ও দায়রা জজ মো: আবু শামীম আজাদ, জেলা প্রশাসক গোলাম মওলা, পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ন্যায়কুঞ্জ উদ্বোধন শেষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান আদালত চত্বরে একটি বৃক্ষের চারা রোপন করেন। এপর নওগাঁ জেলা জজ আদালতের কনফারেন্স রুমে অভিভাষন অনুষ্ঠানে যোগদেন। অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ আদালতের বিচারকগন উপস্থিত ছিলেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে