পত্নীতলায় পাওনাদারের চাপে গরু ব্যবসায়ীর মৃত্যু

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪; সময়: ৭:৫৪ অপরাহ্ণ |
পত্নীতলায় পাওনাদারের চাপে গরু ব্যবসায়ীর মৃত্যু

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) : নওগাঁর পত্নীতলায় আব্দুল খালেক (৫০) নামের এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পাওনাদারের টাকা পরিশোধ করতে না পারায় তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ। মৃত আব্দুল খালেক উপজেলার পাটিচরা ইউনিয়নের কেশবপুর গ্রামের রিয়াজুলের ছেলে। সে পেশায় গরু ব্যবসায়ী ছিলেন।

স্থানীয় ও থানা সূত্রে জনা যায়, সোমবার (৮ জুলাই ) সকালে তার বাড়ীর উঠানে খড়ের পালারে আড়ালে আমড়া গাছে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা চিৎকার চেচামেচি করলে লোকজন জমা হয় স্বজনরা তাকে সনাক্ত করে। থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করেন।

পত্নীতলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন সোমবার সকালে আব্দুল খালেক নামে এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর আসে পরে আমারা ঘটনাস্থলে গিয়ে
লাশ উদ্ধার করি। কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে,থানায় ইউডি মামলা হয়েছে।

তিনি আরো জানান, নিহতের পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রামবাসীর মাধ্যমে জানতে পেরেছি, গরু ব্যবসায়ী আব্দুল খালেক অভাব অনটনের জন্য প্রচুর টাকা ধারদেনা করেছেন।

মানুষের গরু বিক্রি করে তাদের টাকা ঠিকমত দিতে পারতো না আবার একজনের গরু বিক্রি করে আগের বিক্রি করা গরুর দাম পরিশোধ করেন, একজনের গরু বিক্রি করে আরেকজনকে পরিশোধ করেন এভাবে প্রায় ৪ লাখ টাকা দেনার মধ্যে পরে যান। সেই টাকা পরিশোধ করতে না পেরে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। এর আগেও তিনি এরকম ঋণে পরেছিলেন তার বাবা জমি বিক্রি করে ৫ লাখ টাকা পরিশোধ করেছেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে