সুজানগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত ও দুর্গাপূজার প্রস্তুতিমূলক সভা

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১; সময়: ৯:০৩ অপরাহ্ণ |
সুজানগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত ও দুর্গাপূজার প্রস্তুতিমূলক সভা

এম এ আলিম রিপন, সুজানগর : সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ শীর্ষক শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সুজানগরে পালিত হয়েছে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস।

এ উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সেলিম মোরশেদ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলী বলেন, নাগরিক সেবা প্রদান এবং গ্রহণের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন আবশ্যক। সকলের নিবন্ধন সম্পন্ন হলে তাৎক্ষণিক যেকোনো সেবা প্রদান সহজ হবে। সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে উৎসাহিত করতে হবে।

পাশাপাশি ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবদের সচেতন হতে হবে। তিনি আরো বলেন, শিশু জন্মের পরপরই জন্ম নিবন্ধন নিশ্চিত করতে হবে। এতে করে একজন শিশু রাষ্ট্রের সকল সুবিধা ভোগ করতে পারবে।

অপরদিকে, দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা ও প্রতিটি পূজামন্ডপে অনুদান প্রদান করা হয়েছে। বুধবার সরকারি অনুদানের (জিআর) চাল ও পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের নিজস্ব তহবিল থেকে সুজানগর উপজেলা ও আমিনপুর থানার ৮৯টি মন্দিরের প্রতিটিতে ১০ হাজার টাকা করে সর্বমোট ৮ লাখ ৯০ হাজার টাকা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলীর সভাপতিত্বে সুজানগরে অনুষ্ঠিত দুর্গাপূজার প্রস্তুতিমূলক সভায় বক্তব্য রাখেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রওশন আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী সুবোধ কুমার নটো।

সভায় সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সাহা, সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের ব্যক্তিগত সহকারী তাজউদ্দিন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রোকেয়া খাতুন, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ প্রতিটি পূজা মন্ডপের প্রতিনিধি সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, স্বাস্থ্যবিধির বিষয়ে বিবেচনা করে পূজা মন্ডপে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ইতিমধ্যে প্রস্তুতি গ্রহন করেছে। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রওশন আলী বলেন, উৎসবমুখর পরিবেশে সুষ্ঠভাবে স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা আয়োজনের লক্ষ্যে সব রকমের প্রশাসনিক পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী সমন্বিতভাবে দায়িত্ব পালন করবে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে