মান্দায় যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ, গ্রেপ্তার ২

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২; সময়: ৩:৩৫ অপরাহ্ণ |
মান্দায় যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দায় যৌতুকের দাবিতে নির্যাতন চালিয়ে হাফিজা খাতুন (২৬) নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নিহতের মরদেহ মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে আজ মঙ্গলবার দুপুরে চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

নিহত হাফিজা খাতুন বিষ্ণুপুর ইউনিয়নের হুলিবাড়ী গ্রামের আকাশ হোসেনের স্ত্রী ও কালিকাপুর গ্রামের ছামসুল আলমের মেয়ে। মাত্র তিন মাস আগে আকাশ হোসেনের সঙ্গে পারিবারিকভাবে তাঁর বিয়ে হয়েছিল। ঘটনায় নিহত হাফিজা খাতুনের স্বামী আকাশ হোসেন (২২) ও শ্বশুর ইয়াছিন আলীকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহতের বাবা ছামসুল আলম বলেন, মাত্র তিন মাস আগে পারিবারিকভাবে মেয়ে হাফিজাকে হুলিবাড়ী গ্রামের ইয়াছিন আলীর ছেলে আকাশ হোসেনের সঙ্গে বিয়ে দেওয়া হয়। এটি ছিল হাফিজার দ্বিতীয় বিয়ে।

এ সময় জামাই আকাশ হোসেনকে মোটা অংকের যৌতুক দেওয়া হয়েছিল। কিন্তু বিয়ের কয়েকদিন পর থেকে আরও ২ লাখ টাকার দাবিতে মেয়ের ওপর নির্যাতন শুরু করেন জামাই ও তাঁর পরিবারের লোকজন।

তিনি আরও বলেন, গত শুক্রবার একই দাবিতে মেয়েকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন শ্বশুরবাড়ির লোকজন। পরে বিষয়টি নিষ্পত্তি করে দেন স্থানীয়রা।

সোমবার রাত সাড়ে ৯ টার দিকে মোবাইলফোনে জানতে পারেন মেয়ে হাফিজা খুব অসুস্থ হাসপাতালে নিতে হবে। সংবাদ পেয়ে মেয়ের বাড়িতে গিয়ে তাঁকে মুমূর্ষু অবস্থায় দেখতে পান। পরে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করে।

মামলার বাদি অভিযোগ করে বলেন, যৌতুকের দাবিতে তাঁর মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করেছে জামাইসহ পরিবারের সদস্যরা। ঘটনায় জামাই আকাশ হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, যৌতুকের দাবিতে নির্যাতন ও আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগ এনে নিহতের বাবা থানা মামলা করেন। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট এলেই তাঁর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

ওসি আরও বলেন, ঘটনায় নিহতের স্বামী আকাশ হোসেন ও শ্বশুর ইয়াছিন আলীকে গ্রেপ্তার করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে