নাটোরে ২ স্কুল ছাত্রী নিখোঁজ হওয়ায় উদ্বিগ্ন অভিভাবক

প্রকাশিত: জুন ২, ২০২৩; সময়: ৩:০৯ অপরাহ্ণ |
নাটোরে ২ স্কুল ছাত্রী নিখোঁজ হওয়ায় উদ্বিগ্ন অভিভাবক

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে একটি উচ্চ বিদ্যালয় থেকে নবম শ্রেণীর দুই ছাত্রী নিখোঁজ হওয়ার ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবকসহ এলাকাবাসী। এ ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ তুলেছেন অভিভাবকরা।

বৃহস্পতিবার সকালে কোচিং শেষে স্কুলে যাওয়ার পর ওই দুই ছাত্রীর উধাও হওয়ার ঘটনা ঘটে। ওই দুই ছাত্রী নাটোর সদর উপজেলার চন্দ্রকোলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

উধাও হওয়া  দুই ছাত্রীর পরিবার জানায় , প্রতিদিনের মত বৃহস্পতিবার সকালে কোচিং শেষে তারা স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। কোচিং শেষে তারা স্কুলে গিয়ে প্রথম ক্লাসও করেছিল। এরপর থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছেনা। বিভিন্ন স্থানে খোঁজ করেও তাদের পাওয়া যায়নি।

নিখোঁজ এক ছাত্রীর বাবা অভিযোগ করে বলেন, স্কুল ছুটির অন্তত দেড় ঘণ্টা আগে থেকে আমার মেয়েকে স্কুলে না পাওয়ার বিষয়টি জানায়নি স্কুল কর্তৃপক্ষ।

স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব অবহেলা করার অভিযোগ তুলে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। তিনি ক্ষোভের সুরে বলেন স্কুলে কোনো নিয়ম নেই। স্কুলটি কীভাবে পরিচালিত হচ্ছে, সেটাও জানেননা তারা।

সুমন হোসেন নামে একজন বলেন, এ ঘটনায় এলাকাবাসীদের মধ্যে উদ্বেগের সৃস্টি হয়েছে। স্কুল কর্তৃপক্ষের উদাসিনতার কারণে ওই দুই অভিভাবকসহ এলাকাবাসীর অনেকেই তাদের ছেলে মেয়ে নিয়ে শঙ্কায় রয়েছেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনিসুর রহমান জানান, ঘটনাটি সম্পর্কে তিনি কিছুই জানেনা। ছাত্রীদের অভিভাবকরাও আমাদের কাছে কোনো অভিযোগও করেননি। নবম শ্রেণির শিক্ষার্থীদের হাজিরা খাতায় ওই দুই ছাত্রীর উপস্থিতির বিষয়টিও নিশ্চিত করতে পারেননি তিনি।

তবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইমরান আহমদ খাজা বলেন, আমার জানা মতে ওই দুই ছাত্রী সেদিন স্কুলেই আসেনি। সপ্তাহ খানেক আগে স্কুলের নতুন কমিটি অনুমোদন পেয়েছে। আমরা চেষ্টা করছি স্কুলে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ঘটনাটি শুনেছি। তবে ওই ছাত্রীর অভিভাবকদের কেউ থানায় এসংক্রান্ত লিখিত কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে