দলে জায়গা হারানোর পর দিন পুলিশে ‘যোগ দিলেন’ শাদাব

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩; সময়: ১১:৩৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
দলে জায়গা হারানোর পর দিন পুলিশে ‘যোগ দিলেন’ শাদাব

পদ্মাটাইমস ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য একদিন আগে শাহিন আফ্রিদির নেতৃত্বে টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছিল পাকিস্তান। তবে চোটের কারণে সেখানে জায়গা মেলেনি স্পিন অলরাউন্ডার শাদাব খানের। এর পর দিনই বুধবার তাকে সম্মানজনক ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) পদ দিয়েছে পাঞ্জাব প্রশাসন। পুলিশে যোগদানের বিষয়টি শাদাব নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের (সাবেক টুইটার) অ্যাকাউন্টে প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে পাঞ্জাব রাজ্যের পুলিশ জানিয়েছে, পাঞ্জাব পুলিশের দূত হয়েছেন শাদাব খান। রাজ্য পুলিশের প্রধান ড. উসমান আনওয়ার তাকে সম্মানজক ডিএসপি পদ দিয়েছেন। একই সঙ্গে পাকিস্তানি এই তারকা ক্রিকেটার চাইলে পুলিশের যে কোনো বিভাগে কাজ করতে পারবেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এমন সম্মানজনক পদ পেয়ে গর্বিত শাদাব বলেন, ‘পাঞ্জাব পুলিশের আইজি আমাকে ডিএসপি পদের সম্মানে ভূষিত করেছেন। যে কোনো উপায়ে তাদের জন্য সেবা দেওয়ার সুযোগ পাওয়ায় আমি সম্মানিতবোধ করছি। আমরা পরিবর্তনের কথা বলেছি, চলুন আমরা যে পরিবর্তন চাই সেটি বাস্তবায়ন করি। পরবর্তী প্রজন্মকেও আহ্বান জানাই- যাদের সম্ভব হয়, তারা যেন সরকারি সেক্টরগুলোতে বেশি বেশি যোগ দেয়।’

এর আগে এই অলরাউন্ডারকে পাকিস্তানের আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে ইনজুরির কারণে বিশ্রামে রাখার কথা জানান পিসিবির প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ। সাবেক এই পাক পেসার বলেন, ‘শাদাব আমাদের জন্য গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি ক্রিকেটার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সে অ্যাঙ্কলের চোটে পড়েছে, এ জন্য রিহ্যাবে তার দুই সপ্তাহ বেশি সময় লাগবে।’

আগামী ১২ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে পাকিস্তান। যেখানে শাহিনের অধীনে খেলবেন সাবেক অধিনায়ক বাবর আজমও। আসন্ন সিরিজের জন্য প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আব্বাস আফ্রিদি, হাসিবুল্লাহ খান। এ ছাড়া পাঁচ বছর পর টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে শাহিবজাদা ফারহানকে। সর্বশেষ ২০১৮ সালে অভিষেক হওয়ার পর তিনি তিন ম্যাচ খেলেছিলেন, কিন্তু তিনি ব্যাট হাতে ছিলেন ব্যর্থ।

উল্লেখ্য, পাকিস্তানে তারকা ক্রিকেটারদের পুলিশের সম্মানজনক পদ দেওয়ার রীতি আগে থেকেই প্রচলিত আছে। বর্তমানে জাতীয় দলের হয়ে খেলা তারকা পেসার শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহদেরও বিভিন্ন রাজ্য পুলিশের দূত হতে দেখা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে