কান্না নিয়ে ভিনিসিয়ুস বললেন, ফুটবল খেলার ইচ্ছেটা কমে যাচ্ছে!

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪; সময়: ১১:০৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
কান্না নিয়ে ভিনিসিয়ুস বললেন, ফুটবল খেলার ইচ্ছেটা কমে যাচ্ছে!

পদ্মাটাইমস ডেস্ক : সময়ের অন্যতম সেরা অ্যাটাকার তিনি। বামপ্রান্ত দিয়ে আক্রমণের ক্ষেত্রে ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়রের জুড়ি মেলা ভার। এই মুহূর্তে বিশ্বের সেরা লেফট উইঙ্গার বলা হলে অত্যুক্তি হয় না।

কিন্তু সেই ভিনিসিয়ুস জানালেন, তার ফুটবল খেলার ইচ্ছেটাই দিন দিন কমে যাচ্ছে। আর এজন্য অবশ্য নিজের বা ক্যারিয়ার নিয়ে কোনো অভিযোগ তার নেই। বরং অভিযোগ এনেছেন বর্ণবাদের বিপক্ষে।

স্পেন ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে বর্ণবাদের বিপক্ষে কথা বলতে গিয়ে কেঁদেই ফেলেছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। নিজেই জানালেন, স্পেনে তাকে যেভাবে একের পর এক বর্ণবাদী আচরণের শিকার হতে হচ্ছে, তাতে ফুটবল খেলার ইচ্ছাটাই ধীরে ধীরে মরে যাচ্ছে।

রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস বেশ অনেকটা দিন ধরেই বর্ণবাদী আচরণের মুখে পড়েছেন। এমনকি স্পেনের বিপক্ষে ম্যাচটাও খেলা হচ্ছে বর্ণবাদ বিরোধী সামাজিক বার্তা নিয়ে।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতেই বর্ণবাদের বিপক্ষে খেলতে নামবেন ভিনি জুনিয়র।

তার আগে সংবাদ সম্মেলনে জল ভেজা চোখে বললেন, ‘অনেক দিন ধরেই এটার (বর্ণবাদ) মুখোমুখি হচ্ছি। প্রতিবারই আরও বেশি দুঃখ লাগে। প্রতিবারই খেলার ইচ্ছাটা আরেকটু মরে যায়।’

যদিও এসবের কারণে স্প্যানিশ ফুটবল ছাড়তে তিনি রাজি নন। রিয়াল মাদ্রিদেই থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি, ‘বর্ণবাদীরা যা খুশি করতে পারে। আমি বিশ্বের সেরা ক্লাবেই থাকব, যত বেশি সম্ভব গোল করব, সেটা তারা (বর্ণবাদী) যেন দেখে।’

ভিনিসিয়ুস অবশ্য সবকিছু বাদ দিয়ে লক্ষ্য রাখতে চান ফুটবলের দিকেই ‘ফুটবল খেলাটা গুরুত্বপূর্ণ। তবে বর্ণবাদের বিরুদ্ধে লড়াই আরও বেশি গুরুত্বপূর্ণ। আমি চাই, কৃষ্ণাঙ্গরা স্বাভাবিক জীবনযাপন করুক, সেটা নিশ্চিত হলে ক্লাবের হয়ে শুধু খেলাতেই মনোযোগ দিতে পারব।’

তবে এত অভিযোগের মাঝেও স্পেনকে বর্ণবাদী দেশ বলতে নারাজ এই ব্রাজিলিয়ান তারকা, ‘আমি নিশ্চিত স্পেন বর্ণবাদী দেশ নয়, তবে এখানে প্রচুর বর্ণবাদী আছে এবং অনেককেই স্টেডিয়ামে দেখা যায়।

প্রথমবার এ নিয়ে অভিযোগের পর থেকে এটা যেন বেড়েই চলছে। আমার গায়ের রং নিয়ে তারা অপমানসূচক কথা বলে, যেন মাঠে ভালো খেলতে না পারি।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে