সিংড়ায় স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪; সময়: ১১:২৭ পূর্বাহ্ণ |
সিংড়ায় স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মোহন আলীকে অব্যাহতি দেয়া হয়েছে।

সিংড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন পাশাকে অপহরণ ও মারধরের ঘটনার সাথে জড়িত থাকার সত্যতা পাওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়।

মঙ্গলবার রাতে স্বেচ্ছাসেবক লীগের জেলা সভাপতি অ্যাডভোকেট খন্দকার ইশতিয়াক আহমেদ ডলার এবং সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের অব্যাহতির বিষয়টি জানানো হয়।

ওই বিজ্ঞপ্তি পত্রে সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতিদানের পাশাপাশি উপজেলা কমিটির সহ-সভাপতি এম এম ওয়াহিদুজ্জামান পিন্টুকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সোহেল রানা মুন্নাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম দফায় ৮মে অনুষ্ঠিত সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনের জন্য ১৫ এপ্রিল প্রতিদ্বন্দ্বি প্রার্থী দেলোয়ার হোসেনের মনোনয়নপত্র জামাদানে বাধা প্রদান, মারপিট ও অপহরণসহ অনাকাঙ্খিত ঘটনায় দায়েরকৃত মামলার আসামী সুমনের জবানবন্দি বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়।

ওই জবানবন্দিতে সুমনের দেয়া বক্তব্যে ঘটনার সাথে সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মোহন আলীর সংম্পৃক্ততা রয়েছে। যা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছা সেবক লীগের নীতি, আদর্শ ও সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থি।

সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের সাথে সম্পৃক্ত থাকায় স্বোচ্ছাসেবক লীগের সিংড়া উপজেলা সভাপতি হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মোহন আলীকে চলতি দায়িত্ব হতে অব্যাহতি দেয়া হলো এবং এম এম ওয়াহিদুজ্জামান পিন্টুকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সোহেল রানা মুন্নাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করা হয়।

উল্লেখ্য, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেল এবং দেলোয়ার হোসেন পাশা মনোনয়নপত্র জমা দেন।

কিন্তু ১৫ এপ্রিল নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ভেতর থেকে পলকের শ্যালক রুবেলের সমর্থকরা দেলোয়ার হোসেন পাশাকে অপহরণ ও মারধর করে। এ ঘটনায় দেশব্যাপী সমালোচনা শুরু হলে প্রতিমন্ত্রী পলকের শ্যালক মনোনয়ন প্রত্যাহার করে নেন।

এতে করে প্রতিদ্বন্দ্বি আর কোন প্রার্থী না থাকায় মঙ্গলবার দেলোয়ার হোসেন পাশাকে বেসরকারীভাবে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে