সংবিধানের কপি হাতে লোকসভায় শপথ নিলেন রাহুল গান্ধী

প্রকাশিত: জুন ২৬, ২০২৪; সময়: ১১:১৮ পূর্বাহ্ণ |
সংবিধানের কপি হাতে লোকসভায় শপথ নিলেন রাহুল গান্ধী

পদ্মাটাইমস ডেস্ক : লোকসভা ভোটের পর গত সোমবার থেকে শুরু হওয়া অধিবেশনে সংসদ সদস্যদের শপথ পাঠ চলছে। মঙ্গলবার সংসদে শপথ পাঠ করেন রাহুল গান্ধী। এদিন তিনি সংবিধানের কপি হাতে সংসদ সদস্য পদে শপথ নিয়েছেন। শপথ পাঠ শেষে দিয়েছেন, ‘জয় হিন্দ, জয় সংবিধান’ ধ্বনি।

লোকসভা ভোটের প্রচার পর্ব থেকেই সংবিধানের কপি হাতে বিজেপির বিরুদ্ধে ঝোড়ো প্রচার করেছেন রাহুল গান্ধী। তিনি বারবার বিজেপির বিরুদ্ধে সংবিধান ইস্যুতে বক্তব্য রাখেন। এদিকে, ভোটের পরও তার দলসহ ইন্ডিয়াজোটের ব্যাপক সাফল্যের পর কংগ্রেসের এমপি রাহুল বলেন, দেশ এই নির্বাচনে সংবিধানের পক্ষে রায় দিয়েছে।

এরপর, সোমবার সংসদে সদস্য পদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শপথের সময়ও দেখা যায় রাহুলরা সংবিধানের কপি হাতে তুলে তা দেখাচ্ছেন।

এদিকে, মঙ্গলবার শপথ পাঠে আলাদা করে নজর কেড়েছেন প্রথমবারের সংসদ সদস্য বাঁশুরি স্বরাজ। তিনি এদিন সংস্কৃতে শপথ পাঠ করেন। এছাড়াও শপথ পাঠের পর এআইএনআইএম-র আসাদউদ্দিন ওয়াইসি ফিলিস্তিনের পক্ষে জয়ধ্বনি দেন। অন্যদিকে, বিজেপির সংসদ সদস্য ছত্রপাল সিং গাংওয়ার দিয়েছেন ‘হিন্দুরাষ্ট্রের’ পক্ষে জয়ধ্বনি।

বাংলার বহরমপুরের এমপি তথা অধীর চৌধুরীকে হারিয়ে প্রথমবারের তৃণমূল এমপি ইউসুফ পাঠান শপথের শেষে ‘জয় বাংলা, জয় গুজরাট’ ধ্বনি তোলেন।

অন্যদিকে, কংগ্রেসের সংবিধান ইস্যুতে সরব হওয়ার ঘটনাকে পাল্টা জবাব দিতে বিজেপি মাঠে নেমেছে। এনডিএ সরকারের শীর্ষ মন্ত্রীরা ইন্দিরা গান্ধী সরকারের জারি করা জরুরি অবস্থার ৫০তম বার্ষিকী উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

এই পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। সেই পোস্টগুলোতেও ভারতের সংবিধান ইস্যুতে ইন্দিরা গান্ধীর আমলের কংগ্রেস সরকারকে খোঁচা দেওয়া হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে