কনডেম সেলে ১৬ বছর : আসামির আপিল শুনানি বুধবার

প্রকাশিত: জুলাই ২, ২০২৪; সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ |
কনডেম সেলে ১৬ বছর : আসামির আপিল শুনানি বুধবার

পদ্মাটাইমস ডেস্ক : দীর্ঘ ১৬ বছর ধরে কনডেম সেলে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির আপিল শুনানি জন্য নির্ধারণ করেছেন দেশের সর্বোচ্চ আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কাজি আব্দুল্লাহ আল মাসুমের আপিলের বিষয়টি মঙ্গলবার (২ জুন) তার আইনজীবী খুরশীদ আলম খান প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বিভাগের নজরে এনে বলেন, ‘এই আপিলের বিষয়টি অনেকদিন ধরে শুনানির জন্য আছে। আসামি ১৬ বছর ধরে কনডেম সেলে আছেন। এটি একটু দ্রুত শুনানির আবেদন করছি।’

এরপর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সর্বোচ্চ আদালত বিষয়টি আগামীকাল বুধবার (৩ জুলাই) শুনানির কার্যতালিকার ২০ নম্বর আইটেমের মধ্যে থাকবে বলে আদেশ দেন।

এই মামলার বিষয়ে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ‘দস্যুতা ও হত্যার অভিযোগে করা এক মামলায় ২০০৮ সালে আসামি কাজি আব্দুল্লাহ আল মাসুমকে মৃত্যুদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল। এরপর হাইকোর্ট সে দণ্ড বহাল রাখেন।

তবে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আসামি ২০১৫ সালে আপিল করেন। তবে সে আপিলের শুনানি এতদিনে হয়নি। যেখানে ২০০৮ সালে ট্রাইব্যুনালের দেওয়া রায়ের পর থেকেই আসামি কারাগারের কনডেম সেলে বন্দি রয়েছেন।

তাই এতদিন ধরে কনডেম সেলে থাকা আসামির আপিলটি দ্রুত শুনানির আবেদন করলে আজ আপিল বিভাগ বিষয়টি আগামীকাল শুনানির জন্য নির্ধারণ করেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে