আ.লীগ নেতা বাবু স্বেচ্ছায় জবানবন্দি দেননি : আইনজীবী

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪; সময়: ১২:৫০ অপরাহ্ণ |
আ.লীগ নেতা বাবু স্বেচ্ছায় জবানবন্দি দেননি : আইনজীবী

পদ্মাটাইমস ডেস্ক : ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলার আসামি কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবু স্বেচ্ছায় দোষ স্বীকার করে জবানবন্দি দেননি। জবানবন্দি রেকর্ডের পর তাকে না দেখিয়েই কাগজে স্বাক্ষর নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী।

বৃহস্পতিবার (৪ জুলাই) আসামি বাবুর ১৬৪ ধারার জবানবন্দি প্রত্যাহারের শুনানি শেষে তার আইনজীবী এহসানুল হক সমাজী বলেন, জবানবন্দিতে যে বক্তব্য বলা হয়েছে সেটা সত্য ও ইচ্ছাকৃত না। এই বক্তব্য তার ইচ্ছার বিরুদ্ধে বলানো হয়েছে। মূলত মামলাটি তদন্তাধীন।

তদন্তাধীন কোনো মামলায় আসামির দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি জনসম্মুখে প্রকাশ করার একটা বাধা রয়েছে। কারণ এটা হচ্ছে প্রাইভেট ডকুমেন্টস। এটা নিয়ে বক্তব্য দেওয়া ন্যায়বিচারের পরিপন্থি।

এদিন আসামি বাবুকে আদালতে হাজির করা হয়। এরপর তার আইনজীবী ১৬৪ ধারার জবানবন্দি প্রত্যাহার ও সুচিকিৎসা চেয়ে পৃথক দুটি আবেদন করেন। শুনানি শেষে আদালত জবানবন্দি প্রত্যাহারের আবেদনটি নথিভুক্ত করেন। একইসঙ্গে আদালত কারাবিধি অনুযায়ী তাকে চিকিৎসার নির্দেশ দেন।

এর আগে গত ৯ জুন আদালত আসামি বাবুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে গত ১৪ জুন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। ওইদিন জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে