বন্ধুকে হত্যার দায়ে ফাঁসির দণ্ড

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪; সময়: ২:১১ অপরাহ্ণ |
বন্ধুকে হত্যার দায়ে ফাঁসির দণ্ড

পদ্মাটাইমস ডেস্ক : মানিকগঞ্জের সিংগাইরে চাঞ্চল্যকর আলিফ হত্যা মামলায় ইমরান ওরফে বিশুর ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমাদ্দার। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি রাতে উপজেলার চর গোলড়ার ধলেশ্বরী নদীর পাড়ে বন্ধু আলিফকে ডেকে নিয়ে আসে ইমরান। পরে মাদক ব্যবসার টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে আলিফকে শ্বাসরোধে হত্যা করে এবং মরদেহে কেরোসিন তেল দিয়ে আগুন ধরিয়ে দেয়। পরদিন সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

পরে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করে। আর এ মামলায় ইমরানকে গ্রেফতার করা হয় এবং হত্যার বিষয়টি তিনি আদালতে স্বীকার করেন। ২০২০ সালের ৬ জুন ইমরানকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালত ১৮ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার (৪ জুলাই) এই মামলার রায় দেন। এতে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট হলেও আসামিপক্ষের আইনজীবী অসন্তুষ্ট প্রকাশ করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মথুর নাথ সরকার বলেন, ‘আসামি ইমরান আলিফকে হত্যা করে কেরোসিন তেল দিয়ে মুখ পুড়িয়ে দেয়। পরে পুলিশ মামলা করে। এই মামলায় আসামির ফাঁসি হওয়ায় আমরা সন্তুষ্ট।’

আসামিপক্ষের আইনজীবী মো. আশরাফুল উদ্দিন বলেন, ‘এই মামলায় ইমরানকে ফাঁসি দেয়ায় আমরা অসন্তুষ্ট। উচ্চ আদালতে আপিল করব।’

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে