লালপুরে ৫ ইমো হ্যাকার গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ২, ২০২৩; সময়: ৩:১৫ অপরাহ্ণ |
লালপুরে ৫ ইমো হ্যাকার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, লালপুর : জাকির হোসেন নামের এক সৌদি প্রবাসীর ইমো হ্যাক করে ৫৫ হাজার হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোরের লালপুর থেকে ৫ ইমো হ্যাকারকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১মার্চ) রাতে উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে অভিযান চালিয়ে রাজশাহী র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা তাদের গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, সৌদি প্রবাসী জাকির হোসেনের শ্যালক ঢাকা জেলার আব্দুল মালেক এর অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তি ও বিশেষ গোয়েন্দা তথ্যের মাধ্যমে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপারফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম এর নেতৃতে লালপুর উপজেলার বালিতিতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠ হতে চংধুপইল গ্রামের মৃত মহসীন আলীর ছেলে রিদুয়ান আহম্মেদ পূর্ন (২৩), মোমিনপুর গ্রামের মিল্টন আলীর ছেলে হাসিবুল হাসান শান্ত (২৪), মহরকয়া (পূর্বপাড়া) গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে শামীম হোসেন (২২), ও মনিরুল ইসলামের ছেলে শুভ আলীকে (২১) এবং রাজশাহীর চক বাঘা নারায়নপুর গ্রামের কালাম উদ্দিনের ছেলে হৃদয় আলী (২১) গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৭টি মোবাইল সেট, ৯টি সিমকার্ড,নগদ ৯ হাজার ৬৮০ টাকা এবং ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।

ভূক্তভোগী আব্দুল মালেক (৩৭) র‌্যাব -৫ নাটোর ক্যাম্পে করা অভিযোগে জানান, গত ১৩ ফেব্রুয়ারী তার বোনের স্বামী সৌদি প্রবাসী জাকির হোসেরে ইমো আইডি থেকে তার বোনের ইমো আইডিতে মেসেজ আসে যে স্বামী জাকির হোসেন সৌদি আবরে বিপদে আছে তার নগদ অর্থে প্রয়োজন এবং অর্থ প্রেরণের জন্য বিকাশ নম্বর দেয়। প্রতারকদের দেওয়া বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা প্রেরণ করে। পরবর্তীতে কিছু সময় পর ভূক্তভোগী বুঝতে পারে যে, সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে প্রেরিত বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়েছে।

এসময় আটককতৃরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিত জনদের নিকট হতে প্রতারণা পূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

এঘটনায় আব্দুল মালেক বাদী হয়ে লালপুর থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে