বঙ্গবন্ধু সেতু হয়ে নির্বিঘ্নে ঢাকায় ফিরছে উত্তরের মানুষ

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩; সময়: ৮:০৫ অপরাহ্ণ |
বঙ্গবন্ধু সেতু হয়ে নির্বিঘ্নে ঢাকায় ফিরছে উত্তরের মানুষ

স্বপন মির্জা, সিরাজগঞ্জ : মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত থাকায় ঈদ করতে বাড়িতে আসার মতই সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু হয়ে নির্বিঘ্নে কর্মে ঢাকায় ফিরছে উত্তরাঞ্চলের মানুষ। মঙ্গলবার সকাল থেকে এ চিত্র দেখা গেছে সেতুর পশ্চিমপাড় কড্ডার মোড় মহাসড়কে। সড়কে নিরাপদ রাখতে পুলিশী পদক্ষেপ জোরদার থাকায় এবার এমন পরিবেশে সন্তুষ্ট যাত্রী, চালক সহ জেলাবাসী। আগামী কয়েকদিন এমন অবস্থা থাকবে বলে জানিয়েছে পুলিশ।

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের ২২ কিলোমিটার ৪ লেনের কাজ প্রায় ৭০ ভাগ শেষ হওয়ায় অতীতে ঈদের সময় যে যানজট হতো এখন তা নেই। এছাড়া কিছু কিছু এক লেনের সরু রাস্তাও প্রশস্ত হওয়ায়। ঈদের এ সময়ে উত্তর অঞ্চলের হাজার হাজার গণপরিবহন চলাচল করলেও এ মহাসড়ক নির্বিঘ্ন থাকছে। অতীতে যানজটে নাকাল থাকলেও এবার চিত্র পুরোটাই ভিন্ন। অবাধে চলাচল করছে সব ধরনের যানবাহন। এক্ষেত্রে পুলিশের ভূমিকাও ছিল চোখে পড়ার মতো। সব মিলিয়ে এবার ঈদ যাত্রা ছিল উত্তরাঞ্চলের মানুষের জন্য স্বস্তির।

এ ব্যাপারে সিরাজগঞ্জের এনায়েতপুর থানা গোপিনাথপুরের গার্মেন্ট ব্যবসায়ী ফারুক হোসেন জানান, অন্যান্য বছর বঙ্গবন্ধু সেতুর এপার ওপার ব্যাপক যানজট থাকতো। কয়েক ঘন্টা আমাদের গাড়িতেই কাটাতে হতো। কিন্তু এবার প্রশাসনের যথাযথ পদক্ষেপ ও চার লেন মহাসড়কের কাজ এগিয়ে যাওয়ায় যানজট একেবারেই হয়নি।

এদিকে ঢাকার গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান ফারইস্ট গ্রুপের এজিএম বেলকুচির কামারপাড়া মামুন হোসেন ও গার্মেন্ট শ্রমিক আছিয়া খাতুন, আব্দুল লতিফ জানান, অন্যান্য বছর ঈদে বাড়ি ফেরার আগে ভয় হতো কিভাবে পরিবারের সাথে ঈদ আনন্দ করবো। এবার রাস্তায় কোন ভোগান্তি দেয়নি। আসার সময় যেমন নিরাপদ ও দুর্ভোগহীন ভাবে এসেছি। যাবার সময়ও একই অবস্থা। এজন্য সরকারের উদ্যোগের প্রশংসা করছি।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর ট্রাফিক বিভাগের ট্রাফিক ইনস্পেক্টর মোঃ সালেকুজ্জামান খান জানান, আমাদের পুলিশ সুপার মোহাম্মদ আরিফুল ইসলাম মন্ডল এর দিক নির্দেশনায় ৪০ কিলোমিটার মহাসড়ক নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছিল। এখনো অনেক পুলিশ সড়কে রয়েছে। আমাদের শত কষ্ট হলেও উত্তরাঞ্চলের মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন হয়েছে এটাই আমাদের বড় প্রাপ্তি। আগামীতেও একইভাবে মানুষের যাত্রা নির্বিঘ্ন রাখতে পুলিশের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে