তনির শোরুম ২৪ ঘণ্টার মধ্যে খুলে দিতে বললেন হাইকোর্ট

প্রকাশিত: জুন ১২, ২০২৪; সময়: ১০:২৮ পূর্বাহ্ণ |
তনির শোরুম ২৪ ঘণ্টার মধ্যে খুলে দিতে বললেন হাইকোর্ট

পদ্মাটাইমস ডেস্ক : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক আলোচিত পোশাক বিক্রেতা প্রতিষ্ঠান ‘সানভীস বাই তনি’র শোরুম বন্ধ করে দেওয়া যুক্তিসঙ্গত নয় বলে মন্তব্য করেছেন উচ্চ আদালত।

মঙ্গলবার (১১ জুন) এমন মন্তব্য করে ২৪ ঘণ্টার মধ্যে শোরুম খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে সোমবার (১০ জুন) তনির শোরুম খুলে দেওয়ার আদেশ দেন উচ্চ আদালতের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের বেঞ্চ। কিন্তু উচ্চ আদালতের আদেশের লিখিত কপি না পাওয়া পর্যন্ত দোকান খোলা যাবে না বলে মার্কেট কমিটিকে জানায় ভোক্তা অধিদপ্তর। ফলে মঙ্গলবার দুপুরে তনির আইনজীবীরা আদালতে যান। পরে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন আদালত।

এর আগে গত ২১ মে রিট পিটিশনটি দায়ের করেন সানভীস বাই তনির স্বত্বাধিকারী রোবাইয়াত ফাতিমা তনি। ২৭ মে সানভীস বাই তনির শোরুম সিলগালা করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

এদিকে আদালতের নির্দেশের পর আজ (বুধবার) সকাল ১০টায় তনির শোরুম খুলে দেওয়া হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

উল্লেখ্য, গত ১২ মে সানভীসের প্রধান শোরুমে অভিযান চালিয়ে সিলগালা করে দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জব্বার মণ্ডলের নেতৃত্বে একটি টিম। পরে ১৪ মে সানভীসকে দুটি অপরাধের দায়ে ৫০ হাজার ও দুই লাখ টাকা জরিমানা করা হয়। কিন্তু শোরুম খুলে না দেওয়ায় উচ্চ আদালতে যান তনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে