ডি-লিট ডিগ্রি পেল বিড়াল!

পদ্মাটাইমস ডেস্ক : কুকুরের সম্মানসূচক ‘ডক্টরেট’ ডিগ্রি লাভের তিন বছর পর এবার একটি বিড়ালকে ‘ডক্টরেট অব লিটারেচার’..

প্রেমের কাছে হেরে গেল বয়স!

পদ্মাটাইমস ডেস্ক :  প্রেমের কোনো বয়স হয় না। গল্প, উপন্যাস ও বাস্তব জীবনে এর আগে বহুবার তা প্রমাণ হয়েছে। আরও একবার সে কথা মনে করিয়ে দিল নিউইয়র্কের বাসিন্দা হ্যারল্ড টেরেন্স (১০০) ও জেনি শার্লিনের (৯৬) প্রেমকাহিনি। তাদের..

পরকীয়ায় জড়িয়ে ডিভোর্স বাড়ছে পাখিদেরও

পদ্মাটাইমস ডেস্ক : বিয়ের পরও পরকীয়ায় জড়িয়ে সংসার ভাঙে অনেকের। মানুষের মধ্যে হরহামেশাই এমন ঘটনা দেখা গেলেও, এখন পাখিরাও জড়াচ্ছে পরকীয়ায়। এর জেরে ভেঙেও যাচ্ছে তাদের সংসার। শুনতে অবাক লাগলেও এক গবেষণায়, পাখিদের..

কোলে চড়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী

পদ্মাটাইমস ডেস্ক : গতকাল শুক্রবার ছিল ২০২৪ লোকসভা ভোটের প্রথমপর্ব। গণতন্ত্রের উৎসবে শামিল হয়েছেন সবাই। সকাল সকাল বুথে গিয়ে নিজেদের ভোটদান পর্ব মিটিয়ে এসেছেন অনেকেই। শুক্রবার সকালে ভোট দিতে গিয়েছিলেন বিশ্বের..

এই লেবুর মূল্য জানলে অবাক হবেন

পদ্মাটাইমস ডেস্ক: একটি লেবুর মূল্য কত হতে পারে আনুমানিক? ৫ টাকা থেকে সর্বোচ্চ ১০ টাকা? কিন্তু যদি শোনেন একটি লেবুর মূল্য ২ কোটি টাকা! তখন চোখ কপালে উঠা স্বাভাবিক নয় কি? কিন্তু এমনটিই ঘটেছে এক নিলামে। ব্রিটেনে এক মৃত..

মানুষের চেয়ে গাছের সংখ্যা বেশি যে শহরে

পদ্মাটাইমস ডেস্ক : যুক্তরাজ্যের দক্ষিণ ইয়র্কশায়ারের বৃহত্তম শহর শেফিল্ড। নদী আর উপত্যকায় ঘেরা সবুজময় এক শান্তির শহর। অথচ এ শহরেই রয়েছে ৪২৫ টন ওজন ও ১২ হাজার হর্সপাওয়ারের রিভার ডন ইঞ্জিন। ইউরোপের সবচেয়ে শক্তিশালী..

জানুয়ারি কীভাবে বছরের প্রথম মাস হিসেবে নির্দিষ্ট হলো

পদ্মাটাইমস ডেস্ক :  জানুয়ারি মাসের এক তারিখে, সারা দুনিয়ার মানুষ আতশবাজি পুড়িয়ে, ঢাকঢোল পিটিয়ে, হৈহুল্লোর করে, উৎসব আয়োজনে খৃস্টাব্দের নতুন বছরকে স্বাগত জানায়। কিন্তু, উৎসব করার আগে, আপনি কি কখনো নিজেকে জিজ্ঞাসা..

পানির নিচে ৩৮ জাদু দেখিয়ে রেকর্ড কিশোরীর

পদ্মাটাইমস ডেস্ক : সাগরের পানির নিচে জাদু দেখিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ১৩ বছর বয়সি মার্কিন কিশোরী অ্যাভেরি এমারসন ফিসার। সম্প্রতি সাগরের পানির নিচে ৩ মিনিটে ৩৮টি জাদু দেখিয়ে সবাইকে চমকে দেয় সে। আগের রেকর্ডটি..

৮ ফুট ৫ ইঞ্চির চিচিঙ্গা

পদ্মাটাইমস ডেস্ক : ডি অ্যাঞ্জেলার নামে এক ব্যক্তি নিয়মিত চিচিঙ্গা চাষ করেন। বাড়ির আঙিনায় চিচিঙ্গা চাষ করতেন তিনি। একবার এমন হয়েছে যে, তিনি চিচিঙ্গাগাছ লাগানোর পর পুরো পরিবার নিয়ে বেড়াতে চলে যান। বেড়ানো শেষে..

উপরে